"জিএনইউ এর ৩০তম বর্ষপূর্তি" -- বাংলাদেশে উদযাপন

মুদ্রণ
ক্যাটেগরি: আয়োজন তথ্য



জিএনইউ বা প্রজেক্ট গ্নু'র সৃষ্টির পর পেরিয়েছে প্রায় ৩০ বছর। একটা প্রিন্টার ড্রাইভারের উপর জমে থাকা কষ্টের মুক্তি আজ পরিনত সমগ্র বিশ্বের উন্মুক্ত প্রযুক্তি আর মুক্ত সফটওয়্যারের গন আন্দোলনে। আর এই আন্দোলনের ফসলে যে শুধুমাত্রই জিএনইউ সিস্টেমটাই বিস্তার লাভ করেছে তেমনটা কিন্তু নয় বরংচ পুরো সফটওয়্যারের দুনিয়াটাই বদলে গিয়েছে।

জিএনইউ এর ৩০ বর্ষপূর্তির এই উদযাপন এমন একটি সুযোগ যা আপনাকে দেবে সফটওয়্যার দুনিয়ার বিখ্যাত সব কৃতির সাথে মেশার এক সুযোগ, উঠতি তরুন/যুবাদের সাথে মিশে নতুন নতুন সব বাধা পেরুনোর কৌশল আর ছক কষবার প্রেরণা এবং সেই সাথে জিএনইউ সিস্টেমের পরিপূর্ণতার স্বাদ নেবার এক অনাবিল আনন্দ। আর সে কারনেই এই উদযাপন শুধুমাত্র আনন্দ উদযাপনের চাইতেও বেশী কিছু।

আন্তর্জাতিকভাবে এই উদযাপন হচ্ছে ২৮ ও ২৯শে সেপ্টেম্বর ২০১৩ইং শনি ও রবিবার সকাল ১০টা থেকে মধ্যরাত্রি ব্যাপি, একটানা। আর বাংলাদেশে আমরা এফওএসএস বাংলাদেশ আন্তর্জাতিক কমিউনিটির সাথে তাল মিলিয়ে এই উদযাপন করবো ২৮শে সেপ্টেম্বর ২০১৩ইং শনিবারে, কক্সবাজারের মোটেল রোডের সানিবিচ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গনে, সকাল ১১টা থেকে দুপুর ৩টা ব্যাপি।

সবার জন্য উন্মুক্ত এই আয়োজনে থাকবে উন্মুক্ত প্রযুক্তি, ওপেন সোর্স এবং লিনাক্স নিয়ে এফওএসএস বাংলাদেশ এবং দেশী-বিদেশী বিভিন্ন সংগঠনের সেবামূলক কাজকর্মের নানারকমের ভিডিও চিত্র প্রদর্শনী, আগত দশর্কদের সাথে মত বিনিময় এবং গঠনমূলক আলোচনা অনুষ্ঠান। আয়োজনে বক্তব্য রাখবেন বিভিন্ন মুক্তপ্রযুক্তি প্রেমী ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত বিশেষ অতিথিগন। এছাড়াও আয়োজনস্থলে বিভিন্ন জনপ্রিয় লিনাক্স ডিস্ট্রোগুলোর পেনড্রাইভ বা পছন্দের মিডিয়াতে অথবা সিডি/ডিভিডিতে বিতরনের ব্যবস্থা সহ ইন্সটল ও ব্যবহারিক সহায়তা সেবা বুথের পরিকল্পনা রয়েছে।

আগ্রহী সকলেই সাদরে আমন্ত্রিত।



আয়োজনে আপনার উপস্থিতি নিশ্চিত করে এই লিংক থেকে প্রাপ্ত ফর্মে তথ্য দিয়ে সহায়তা করুন। আয়োজনের আন্তর্জাতিক খবরা-খবরসমূহ জানতে ঘুরে আসুন --

 [ Celebrate 30 years of GNU! ] থেকে।

--
জিএনইউ এর ৩০ তম বর্ষপূর্তি -- বাংলাদেশ উদযাপন পরিষদ

হিটস: 2087