Banner of Ubuntu 19.04 (Disco Dingo) Release Party

Banner of Ubuntu 19.04 (Disco Dingo) Release Party

এই প্রথম একটি ডিস্ট্রোর প্রকাশনা উদযাপন করা হলো ইফতার আয়োজনের মাধ্যমে। উবুন্টুর নতুন সংস্করন ১৯.০৪(ডিস্কো ডিংগো) এর প্রকাশনা উদযাপন আয়োজনটি আয়োজিত হলো গত ১৮ মে ২০১৯ইং, রোজ শনিবার।

এদিন বিকেল ৪টার দিকে টি.এস.সি -তে পৌঁছান সগীর ভাই ও শরীফ ভাই। তারা পরিষ্কার-পরিচ্ছন্ন জায়গা নির্বাচন করে বসে অপেক্ষা করতে থাকেন বাকিদের জন্য। ঐদিকে লোমানী আপা ও সোহান ভাই নীলক্ষেত এসে প্রকাশনা উদযাপনের ব্যানার প্রিন্ট করান। পরবর্তীততে হালিম ও মুড়ি কেনা, তারপর টি.এস.সি-তে গিয়ে মিলিত হওয়া অন্যদের সাথে। সেখানে দেখা হয় সগীর ও শরীফ ভাই ছাড়াও এসে পৌঁছেছেন রাজু ভাই ও তার আমন্ত্রিত অতিথি।

পরিচিতি পর্ব শেষ হওয়ার পর রাজু ভাই ও সোহান ভাই মিলে ইফতার করার জন্য কেনা-কাটা করে আনেন। এইফাঁকে শরীফ ভাই ও লোমানী আপা আয়োজনের ব্যানার ঝুলিয়ে ফেলেন, রাজু ভাইয়ের আমন্ত্রিত অতিথি তাদের সাহায্য করেন। এরপরই ২/১ জন করে আসা শুরু হয়। ইফতার আয়োজনের স্থানে এসে হাজির হন পল্লব, শরীফ ভাইয়ের আমন্ত্রিত অতিথি, ফাহিম, নাহিয়ান, রিপন, সগীর ভাইয়ের আমন্ত্রিত অতিথি। আর কেউ আসবে না সেই নিশ্চয়তা করার পর আয়োজন শুরু হয়।

আয়োজন সম্পর্কিত কিছু কথা বলা, সবাই সবার সাথে পরিচিত হওয়া । তারপর ইফতারী সাজিয়ে অপেক্ষা করা হয়, মাগরিবের আযান হলে ইফতার করে এই পর্ব শেষ হয়। তারপর নামায, পরবর্তীতে কয়েকজন চা-পান ও কয়েকজন আইসক্রীমের স্বাদ গ্রহন করার মাঝে আরো কিছুক্ষন আলাপ-আলোচনা চলে। সর্বশেষে পরবর্তী কোনো আয়োজনে দেখা হবে এই আশা ব্যক্ত করে বিদায় নিয়ে যে যার বাসার উদ্দেশ্য রওনা করেন।